তারিখ : ১৭ মে ২০২২, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকারি হালট থেকে অর্ধলক্ষ টাকার গাছ কর্তন

সরকারি হালট থেকে অর্ধলক্ষ টাকার গাছ কর্তন
[ভালুকা ডট কম : ০৯ মে]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নে উলুহাটি গ্রামে মধ্যপাড়ায় সরকারি হালট থেকে অর্ধলক্ষ টাকা মূল্যের একটি রেইনট্রি গাছ কর্তন করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে,উলুহাটি গ্রামে মধ্যপাড়ার মৃত শামসুদ্দিনের পুত্র মুনসুরুল হক আরজু গত কয়েক দিন আগে অর্ধলক্ষ টাকা মূল্যের একটি রেইনট্রি  গাছ কর্তন করেছে এবং আরো দুটি গাছ কর্তনের বাকি রয়েছে। যার আনুমানিক  বাজার মূল্য লক্ষাধিক টাকার উপরে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের লোকজন জানান,মুনসুরুল হক আরজু এই সরকারি হালটটি বিভিন্ন ভাবে ফিসারি ও বাড়ি নির্মাণ করে ভোগ দখল করে যাচ্ছে। সে বিত্তশালী হওয়ায় গ্রামের মানুষ প্রকাশ্যে মুখ খুলতে নারাজ।

অভিযোগে আরো জানা যায়,নান্দাইল উপজেলা ভূমি কর্মকর্তার নিকট মৌখিক অভিযোগ দায়ের করেলে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান।এবং অভিযোগের প্রেক্ষিতে ঘটনা সরজমিন তদন্তের জন্য উনার দপ্তর থেকে লোক ও পাঠিয়েছিলেন। এবং তার সাথে নাকি অ সৌজন্যমূলক আচরণ ও করেছে। পরবর্তিতে উপজেলা ভূমি  অফিসের আর কোন পদক্ষেপ গ্রামবাসীর চোখে পরেনি।

উলুহাটি গ্রামবাসীর  প্রানের দাবী সরকারি জায়গার গাছ উদ্ধার করে সরকারি কোষাগারে জমা নিয়ে সরকারি হালটটি দখলমুক্ত করার।উলুহাটি গ্রাম একটি কৃষি বান্ধব গ্রাম। এই গ্রামের ৮০% লোক কৃষি ও কৃষি কাজের উপর নির্ভরশীল।বর্তমান সময়ে যে হারে মানুষ বাড়ছে  সে হারে জমি বাড়ছে না বরং কমছে। হাওড়ে  যাওয়ার মত কোন রাস্তা এই গ্রামে নেই।তাই সরকারি হালটটি দখলমুক্ত করে গ্রামবাসীর  যাতায়াতের সু ব্যবস্হা করে দেওয়ার জন্য প্রশাসনসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই