তারিখ : ০৩ মার্চ ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোলের সাবেক মেয়রের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

বেনাপোলের সাবেক মেয়র লিটনের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ
[ভালুকা ডট কম : ১৬ মার্চ]
যশোরের বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটনের বিরুদ্ধে পৌরসভার কোটি কোটি টাকার দূর্ণীতি প্রমান পাওয়ায় দূর্ণীতি বিরোধী ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে বেনাপোল সচেতন নাগরিক কমিটি। অবশ্য এ ঘটনার প্রতিবাদে সাবেক মেয়র আশরাফুল আলম লিটন এক সংবাদ সম্মেলন করেছেন।

বৃহস্পতিবার ১৬ মার্চ বেলা ১১টার সময় বন্দর নগরী বেনাপোল পৌরসভার রাজপথে সচেতন নাগরিক কমিটির সকল শ্রেণি পেশার নারী পুরুষের সমন্বয়ে এই বিক্ষোভ সমাবেশ ও ঝাড়ু মিছিলের আয়োজন করা হয়। নাগরিক কমিটির সদস্যরা এসময় দূর্ণীতিবাজ মেয়রের বিরুদ্ধে ঝাড়ু হাতে শ্লোগান দেন এবং প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে আইনের আওতায় আনতে প্রতিবাদী কন্ঠ তোলেন।

বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল বলেন, বেনাপোল ট্রাক টার্মিনাল সহ পৌরসভার বিভিন্ন অর্থ আত্মসাৎ সহ মেয়রের বিরুদ্ধে অনেক দূর্ণীতির অভিযোগ রয়েছে। আমরা চাই বিষয়টি তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক।

শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ বলেন, সাবেক মেয়র আশরাফুল আলম লিটন জনগন ও পৌরসভার কোটি কোটি টাকা তসরুপ করেছে আমরা সেই টাকার সঠিক হিসাব সহ অতিদ্রুত তার বিচার দাবী করছি।

বিক্ষোভ সমাবেশে এসময় সচেতন নাগরিক কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিক্ষোভ সমাবেশ শেষে নাগরিক কমিটির পক্ষ থেকে  বেনাপোল পৌর সচিবের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়।

এদিকে একই দিন দুপুরে নিজস্ব রাজনৈতিক কার্যালয়ে এ ঘটনার প্রতিবাদে সাবেক মেয়র আশরাফুল আলম লিটন এক সংবাদ সম্মেলন কওে নিজেকে নির্দোষ দাবি করেছেন।সংবাদ সম্মেলনে মেয়র লিটন তর লিখিত বক্তব্যে বলেন, সচেতন নাগরিক কমিটিসহ এক ধরনের কুচক্রী মহল আমার বিরুদ্ধে পৌরসভার কোটি কোটি টাকার দূর্ণীতি ও যে নানাবিধ অভিযোগ তুলেছেন সেটি খুবই দু:খজনক। আমার ক্যারিয়ার ও পৌরসভার সুনামকে খুন্ন করার জন্য যে অপচেষ্টা চালানো হচ্ছে তার বিরুদ্ধে আমি তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে কোন রাজনৈতিক প্রতিহিংসা কারণে আনিত অভিযোগ সঠিক তদন্ত করে বিষয়টি সুরাহা হোক বলে জানান মেয়র লিটন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেনাপোল পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান তনি, যশোর জেলা আসাপো এর জেলা সদস্য জাকির হোসেম, নূর ইসলাম ফুটবল একাডেমির ব্যবস্থাপক হুমায়ন কবীর, উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শারমিন আক্তার ও স্থানীয় সাংবাদিক আজিবরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকগণ । ##


 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই