তারিখ : ০৫ আগস্ট ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নির্বাচনী ট্রাইবুন্যালের রায় মোঃ হযরত আলী বিজয়ী

গৌরীপুরে নৌকা প্রতিকের  প্রার্থীকে চেয়ারম্যান পদে ৫১ ভোটে বিজয়ী ঘোষণা,নির্বাচনী ট্রাইবুন্যালের রায়
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
ময়মনসিংহ সদর সিনিয়র সহকারী জজ ও নির্বাচন ট্রাইবুনাল আদালতের বিজ্ঞ বিচারক মঙ্গলবার (২৪মার্চ) ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মোঃ হযরত আলীকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করে রায় প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বাঁধন কুমার গোস্বামী।

তিনি জানান, ২০১৬সালের ৩১মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোঃ আনোয়ার হোসেন (ঘোড়া প্রতীক) ৫ হাজার ৫৯ ভোটে বিজয়ী ঘোষণা করেন রির্টাানিং অফিসার। নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ হযরত আলী (নৌকা প্রতীক)  পেয়েছিলেন  ৫ হাজার ২১ ভোট। এ বিজয়কে চ্যালেঞ্জ করে মোঃ হযরত আলী বাদী হয়ে ময়মনসিংহের বিজ্ঞ সদর সিনিয়র সহকারী জজ ও নির্বাচন ট্রাইবুনালে ২টি ভোট কেন্দ্রের ভোট পুনঃগণনার আবেদন জানিয়ে মামলা দায়ের করেন। শুনানী শেষে উভয়পক্ষের উপস্থিতিতে শালীহর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শালীহর মধুসূদন সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোট পুণঃগণনা করা হয়। পুণঃগণনায় ঘোড়া প্রতীকের ১০১টি ভোট বাতিল ও নৌকা প্রতীকের ৩ ভোট বৃদ্ধি পায়। ফলে ঘোড়া প্রতীকের ৪হাজার ৯৫৮ ভোট ও নৌকা প্রতীকের ৫ হাজার ২৪ ভোট হয়। এরমধ্যে ১৫টি ভোট আপত্তিতে রেখে ৫১ ভোটে নৌকা প্রতীকের প্রার্থী মোঃ হযরত আলীকে চেয়ারম্যান পদে বিজয়ী ঘোষণা করে এ রায় দেন বিজ্ঞ বিচারক উমা রানী দাস। বিবাদীপক্ষে ছিলেন আইনজীবী আনোয়ার হোসেন খান।

রায়ের সত্যতা স্বীকার করে ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মোঃ আনোয়ার হোসেন  বলেন, এ রায়ের বিরুদ্ধে আমি উচ্চ আদালতে আপিল করবো। বাদীপক্ষের আইনজীবী বাঁধন কুমার গোস্বামী  বলেন, বাতিলকৃত ভোটগুলোতে নির্বাচন কমিশনের নির্ধারিত সীলের স্থলে হাতের ও পায়ের আঙুলের ছাপ দেয়া ছিলো।

উল্লেখ্য যে, ২০১৬সালের ৩১মার্চ নির্বাচনে বিজয়ী ঘোষণার পর মোঃ আনোয়ার হোসেন ওই বছরের ২৯ মে ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শপথ গ্রহণ করেন।  শপথ নেয়ার পর থেকে  চেয়ারম্যান হিসেবে এ ইউনিয়নের কার্যক্রম অধ্যাবধি পরিচালনা করে আসছেন তিনি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই