তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে কৃত্তিম জলাবদ্ধতায় গজারী গাছে মরক

কালিয়াকৈরে কৃত্তিম জলাবদ্ধতায় গজারী গাছে মরক
[ভালুকা ডট কম : ১০ আগস্ট]
গাজীপুরের কালিয়াকৈরে মাছ চাষের জন্য কৃত্তিম ভাবে জলাবদ্ধতা সৃষ্টি করে সরকারি বনের মূল্যবান গজারি গাছ মেরে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

সূত্রে জানাগেছে উপজেলার চন্দ্রা বিট অফিসের আওতাধীন পল্লী বিদ্যুৎ মন্ডল পাড়া এলাকার রহমান খান সরকারি বনের পাশের জমি লিজ নিয়ে মৎস চাষ শুরু করে। তার খামারের পরিধি বৃদ্ধির জন্য বাদ সৃষ্টি করে কৃত্তিম ভাবে জলাবদ্ধতার সৃষ্টি করেছে। জলাবদ্ধতার কারনে দুই পাশে সরকারি বন বিভাগের জমির প্রায় ২০ টি মূল্যবান গজারি গাছ মারা গেছে। এছাড়াও হুমকির মুখে রয়েছে আরও বেশ কিছু গজারী গাছ। এভাবে জলাবদ্ধতা সৃষ্টি করে রাখলে ভবিষ্যতে আরও গাছ মারা যেতে পারে এমনটা বক্তব্য স্থানীয়দের।

এ বিষয়ে মৎস খামারের মালিক রহমান খানের কাছে জানতে চাইলে অভিযোগ অস্বীকার করে বলেন আমি কোন গাছ মারিনি। এগুলো এমনি এমনি মারা গেছে।বিষয়টি নিয়ে চন্দ্রা বন বিট কর্মকর্তা মঞ্জুরুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান অতি দ্রুত বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পরিবেশ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই