তারিখ : ২৭ সেপ্টেম্বর ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুর কলেজের কৃঞ্চচূড়া গাছকাটার সিদ্ধান্ত বাতিল

গৌরীপুরে অবশেষে সরকারি কলেজের ২টি কৃঞ্চচূড়া গাছকাটার সিদ্ধান্ত বাতিল
[ভালুকা ডট কম : ০৮ জুন]
প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের আন্দোলনের মুখে অবশেষে সৌন্দর্য বর্ধনের ২টি কৃঞ্চচুড়া গাছ বিক্রির সিদ্ধান্ত বাতিল করেছে ময়মনসিংহ গৌরীপুর সরকারি কলেজ কর্তৃপক্ষ।

গাছ দুইটি গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষের কার্যালয়ের সামনে অবস্থিত। ১৯৬৪ সালে প্রতিষ্ঠিত দৃষ্টি নন্দন জমিদার বাড়িতে  কলেজটিতে শতবর্ষী বেশ কিছু গাছ রয়েছে। কলেজ কর্তৃপক্ষ উন্নয়নের অজুহাতে বিভিন্ন সময় এসব গাছ বিক্রি করছে, ভাঙ্গা হয়েছে জমিদারদের নির্মিত পুরনো স্থাপত্য দৃষ্টি নন্দন একটি ভবনও। এনিয়ে কলেজের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীরা সবসময়ই প্রতিবাদ ও আন্দোলনে সরব ছিলো।

এদিকে পাতা পড়ে গাছের নিচে শ্যাওলা জমে জায়গাটি পিচ্ছিল হয়ে যায়, এমন তুচ্ছ অজুহাতে এবারও কলেজের সৌন্দর্য বর্ধন করছে এমন ২টি কৃঞ্চচূড়াসহ ৬ টি গাছ বিক্রির সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। এর প্রতিবাদে সরব হয়ে উঠে কলেজের প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীরা। অবশেষে প্রতিবাদের মুখে গাছকাটা বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গৌরীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মিল্টন ভর্ট্রাচার্য - টেন্ডারকৃত ৬টি গাছের মধ্যে অধ্যক্ষের কার্যালয়ের সামনের ২টি কৃঞ্চচূড়া গাছ বিক্রির সিদ্ধান্ত বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পরিবেশ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই