তারিখ : ০৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় সড়কে গতিরোধক তৈরি করে বালু উত্তোলন

নওগাঁয় সড়কে গতিরোধক তৈরি করে বালু উত্তোলন,দুর্ভোগ চরমে
[ভালুকা ডট কম : ০৯ নভেম্বর]
নওগাঁর আত্রাইয়ে সড়কে গতিরোধক তৈরি করে অবাধে বালু উত্তোলন করা হচ্ছে। এতে করে প্রতিনিয়তই শত শত পথচারীদের চরম দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে। ঘটেই চলেছে ছোট-বড় দুর্ঘটনার।

নদী থেকে ড্রেজিং মেশিন দিয়ে পাইপের মাধ্যমে বালু উত্তোলন করে ভরাট করা হচ্ছে বিভিন্ন নিচু জায়গা। আর এর জন্য পাকা সড়কের বিভিন্ন জায়গায় তৈরি করা হচ্ছে ইচ্ছেমতো গতিরোধক। গতিরোধকের দুই পাশে আবার টাঙ্গানো হয়েছে লাল কাপড়ের পতাকা দেখে যেন মনে হবে হয়তো বা রাস্তায় সরকারি কোন ঝুঁকিপূর্ন কাজ সম্পন্ন করা হচ্ছে।

জানা যায়, উপজেলার আত্রাই-সিংড়া সড়ক একটি জনগুরুত্বপূর্ণ সড়ক। এ সড়ক দিয়ে দিনে রাতে অসংখ্য যানবাহন চলাচল করে। ট্রাক, ট্রাক্টর, ভটভটি, মটরসাইকেল সিএনজি অটোরিক্সা ও ভ্যানসহ অনেক যানবাহন এ সড়ক দিয়ে প্রতিনিয়ত চলাচল করে থাকে। বিশেষ করে সড়ক পথে নাটোর ও বগুড়া যাতায়াতের জন্য এ সড়কের বিকল্প নেই। তাই বিভিন্ন প্রয়োজনে শত শত লোকজনকে এ সড়ক দিয়ে চলাচল করতে হয়। এদিকে সড়কের বিভিন্ন স্থানে নিয়মনীতির তোয়াক্কা না করে প্রতিবন্ধকতা সৃষ্টি করে অবাধে বালু উত্তোলন করা হচ্ছে। বিশেষ করে গুড়নই, জাগদাস, সুদরানাসহ অন্যান্য সড়কেও প্রতিবন্ধকতা সৃষ্টি করে বালু উত্তোলন করা হচ্ছে। ফলে জীবনের ঝুঁকি নিয়ে এসব সড়ক দিয়ে যানবাহন চলাচল করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, অনেক সময় রাতের বেলায় এসব গতিরোধক চোখে না পড়ায় ছোট বড় অনেক দুর্ঘটনাও ঘটছে। গুড়নই গ্রামের ভ্যান চালক আবুল কালাম আজাদ বলেন, সড়কের উপর এভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে বালু উত্তোলনের ফলে আমাদের যানবাহন চলানো খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

গুড়নদীর বালু মহাল ইজারাদার নীরেন চন্দ্র বলেন, গুড়নই গ্রামে সড়কের উপর প্রতিবন্ধকতা তৈরির বিষয়টি আমি জানতাম না। পরে জানার পর তাদেরকে সড়ক থেকে পাইপ সরিয়ে নিতে বলেছি। আজ কালের মধ্যেই তারা পাইপ সরিয়ে নিবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ছানাউল ইসলাম বলেন আমি সরেজমিনে পরিদর্শন সাপেক্ষে দ্রুত প্রদক্ষেপ গ্রহণ করবো।=এদিকে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে বালু উত্তোলনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকার সচেতন মহল।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই