তারিখ : ২৭ জানুয়ারী ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নজিপুর পৌর নির্বাচন,আচারণবিধি মানছেন না আ’লীগ

নওগাঁর নজিপুর পৌর নির্বাচন,আচারণবিধি মানছেন না আ’লীগ প্রার্থী
[ভালুকা ডট কম : ০৫ জানুয়ারী]
আগামী ১৬জানুয়ারী ইভিএমের মাধ্যমে নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনী প্রচারণায় দলীয় সংসদ সদস্যরা অংশগ্রহণ করতে পারবে না বলে নির্বাচন কমিশনে আইন থাকলেও তা মানছেন না নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার বাবলু।

নজিপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল কবির চৌধুরীর পক্ষে নির্বাচনি কর্মী সমাবেশে অংশ নিয়ে তিনি প্রচারণা চালিয়েছেন। এ সময় তিনি নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।

কর্মী সমাবেশে সংসদ সদস্য শহিদুজ্জামান সরকারসহ নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের সাংসদ ছলিম উদ্দিন তরফদার সেলিম এবং স্থানীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সম্প্রতি নজিপুর মহিলা কলেজ মাঠে এক নির্বাচনী সমাবেশে এই দুই সাংসদ নির্বাচনী জনসভায় উপস্থিত হয়ে নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন এবং সমাবেশ শেষে প্রায় দুই হাজার কর্মীকে পোলাও খাওয়ানো হয়।

নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করে এই স্থানীয় সংসদ সদস্য প্রকাশ্যে আলীগ প্রার্থীর হয়ে বিভিন্ন সভা-সমাবেশে ভোট প্রার্থনা করায় প্রতিপক্ষ প্রার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তারা সুষ্ঠু ভোট হওয়ার সম্ভাবনা দেখছেন না।

নজিপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল কবির চৌধুরীর জানান, এটি আমার নির্বাচনি প্রচারনা নয়। এটি কর্মী সমাবেশ। আর এখানে কেউ যদি আমার হয়ে ভোট চান তাহলে দোষের কি।

নজিপুর পৌরসভা নির্বাচনে সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নিবার্হী অফিসার জাহিদুর রহমান জাহিদ বলেন, সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার আ’লীগ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা করছেন এমন অভিযোগ পেয়ে প্রার্থীকে ফোনে শতর্ক করা হয়েছে এবং এ বিষয়ে সংসদ সদস্যের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও সম্ভব হয়নি। তিনি আরও জানান তারা এটিকে কর্মী সমাবেশ বললেও এটি নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের সামিল। এ বিষয়ে জেলা নির্বাচন অফিসারকে অবগত করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই