তারিখ : ০৩ আগস্ট ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পহেলা জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ

পহেলা জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ
[ভালুকা ডট কম : ২৯ জুন]
দেশে করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় আগামী ১ জুলাই থেকে সারা দেশে কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান ১ জুলাই ভোর ৬টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত আমরা ‘স্ট্রিক্ট রেসট্রিকশন’ দিতে যাচ্ছি। জেলা উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে মন্ত্রিপরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

  এই কঠোর বিধিনিষেধ কীভাবে কার্যকর করা হবে, এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, নিম্নআয়ের মানুষকে সহযোগিতার বিষয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া আছে। আগামীকাল সভা করে আরও অন্যান্য বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত নেওয়া হবে।

সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে গতকাল জানানো হয়েছিল একদিনে করোনায় মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্তের রেকর্ড হয়েছে একদিনে সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্তের রেকর্ড।সোমবার সকাল ৮টায় সমাপ্ত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছেন ৮ হাজার ৩৬৪ জন। গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা ধরা পড়ার পর থেকে এখন পর্যন্ত এটাই ২৪ ঘণ্টায় সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্তের রেকর্ড। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১০৪ জনের।বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগের ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমিত হয়ে সর্বোচ্চ সংখ্যক ১১৯ জনের মৃত্যু হয়েছিল। গতকাল নতুন রোগী শনাক্ত হয়েছিলেন ৫ হাজার ২৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় মোট ৩৫ হাজার ৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ২৩ দশমিক ৮৬। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মানদণ্ড অনুযায়ী, কোনো দেশে টানা দুই সপ্তাহের বেশি সময় পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত ৫ শতাংশের নিচে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে ধরা যায়। সেখানে আশংকাজনকভাবে কয়েক দিন ধরে বাংলাদেশে রোগী শনাক্ত পাওয়া যাচ্ছে ২০ শতাংশের বেশি ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই