তারিখ : ০২ অক্টোবর ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সার্চ কমিটির সংক্ষিপ্ত তালিকায় ২০ জন

সার্চ কমিটির সংক্ষিপ্ত তালিকায় ২০ জন
[ভালুকা ডট কম : ১৯ ফেব্রুয়ারী]
নতুন নির্বাচন কমিশন আইন আনুযায়ী প্রধান নির্বাচন কমিশনার এবং অন্যান্য কমিশনার জন্য নিয়োগের জন্য প্রাথমিকভাবে ২০ জনের নামের তালিকা প্রস্তুত করেছে অনুসন্ধান কমিটি।শনিবার সকালে অনুসন্ধান কমিটির সভায় এই তালিকা প্রস্তুত করা হয়। এই ২০ জনের মধ্য থেকে ১০ জনের নামের তালিকা রাষ্ট্রপতির কাছে সুপারিশ করবে অনুসন্ধান কমিটি। সেখান থেকেই প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) পাঁচজনকে দিয়ে নির্বাচন কমিশন (ইসি) গঠন করবেন রাষ্ট্রপতি।

আজ সকালে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে অনুসন্ধান কমিটির দুই ঘণ্টা বৈঠক শেষে কমিটির সাচিবিক দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার শাখার সচিব মো. সামসুল আরেফিন গণমাধ্যমকে জানান, আইনে বর্ণিত যোগ্যতা অনুসারে যাচাই করে প্রস্তাবিত নামগুলো থেকে ২০ জনের একটি প্রাথমিক তালিকা প্রস্তুত করা হয়েছে। আগামী দু'একটি সভায় (১০ জনের) চূড়ান্ত তালিকা প্রস্তুত হবে।

আজকের সভায় উপস্থিত ছিলেন, সার্চ কমিটির সদস্য বিচারপতি এস এম কুদ্দুস জামান, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন, লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক, মহা হিসাব নিয়ন্ত্রক ও নিরীক্ষক (সিএজি) মুসলিম চৌধুরী এবং সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন।কমিটির পরবর্তী বৈঠক হবে আগামীকাল রোববার বিকেল সাড়ে চারটায়।

উল্লেখ্য, গত শনিবার, রোববার ও মঙ্গলবার মোট তিন দিনে চার দফায় বিভিন্ন শ্রেণী-পেশার মোট ৪৭ জন বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠক করে সার্চ কমিটি। নিবন্ধিত রাজনৈতিক দল, পেশাজীবি সংগঠন, ব্যক্তি পর্যায় থেকে প্রস্তাবিত ৩২২ জনের নাম সোমবার রাতে প্রকাশ করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই