তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রেলের আধুনিকায়নের কাজ চলছে-সান্তাহারে মন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে রেলের আধুনিকায়নের কাজ চলছে-সান্তাহারে রেলপথ মন্ত্রী    
[ভালুকা ডট কম : ১১ নভেম্বর]
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন মহান মুক্তিযুদ্ধের সময় রেলপথ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছিল। কোথাও রেলব্রিজ ছিল না, রেল লাইনও ছিল না। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু নষ্ট ও ধ্বংস হওয়া রেলপথ সংস্কার করে রেল যোগাযোগ নতুন করে শুরু করেছিলেন।

এরপর বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে রেলের যাত্রী সেবার মান বৃদ্ধির লক্ষ্যে রেলের আধুনিকায়নের কাজ চলছে এবং খুব অল্প সময়ের মধ্যে রেল একটি আধুনিক সেবামূলক প্রতিষ্ঠান হিসাবে রূপান্তরিত হবে। দেশ স্বাধীনের পর অনেক সরকার ক্ষমতায় এসেছে কিন্তু কোন সরকার রেলের আধুনিকায়নে কাজ করেনি। রেলের জমি যারা অবৈধ ভাবে দখল করে আছেন তাদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে এবং জমিগুলো উদ্ধার করা হবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে ঐতিহ্যবাহী সান্তাহার জংশন স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। তিনি আরোও বলেন সান্তাহার-পারর্বতীপুর পর্যন্ত ডাবল লাইন নির্মাণ করার প্রক্রিয়া চলছে। রেলপথ মন্ত্রণালয়ের মহাপরিচালক ডিএন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ্যাড. মো. নুরুল ইসলাম তালুকদার, রেলপথ মন্ত্রানালয়ের সচিব মো. সেলিম রোজা, আদমদীঘি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুর ইসলাম খান রাজু, উপজেলা নির্বাহী অফিসার শ্রাবনী রায়, রেল শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক আ. মান্নানসহ উপজেলা ও পৌর আ’লীগ এবং তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই