তারিখ : ০৮ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ২০ইউনিয়নে নির্বাচিত হলেন যারা

নওগাঁয় ২০ইউনিয়নে নির্বাচিত হলেন যারা
[ভালুকা ডট কম : ১১ নভেম্বর]
বৃহস্পতিবার নওগাঁ সদর ও রাণীনগর উপজেলার ২০টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১১টিতে আওয়ামীলীগ, ৫টিতে আওয়ামীলীগের বিদ্রোহী ও ৪টিতে বিএনপিপন্থি স্বতন্ত্র প্রার্থীরা জয়লাভ করেছেন।

নওগাঁ সদর উপজেলার ১২টি ইউনিয়নে বিজয়ী প্রার্থীরা হলেন বক্তারপুর ইউনিয়নে বিএনপিপন্থি স্বতন্ত্র সারোয়ার কামাল চঞ্চল, কীর্তিপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী নাজমুল হক হান্নান, বর্ষাইল ইউনিয়নে আওয়ামীলীগের শহিদুল ইসলাম, বোয়ালিয়া ইউনিয়নে আওয়ামীলীগের আফেলাতুন নেছা, হাপানিয়া ইউনিয়নে বিএনপিপন্থি স্বতন্ত্র দেওয়ান মোস্তাক আহমেদ রাজা, তিলকপুর ইউনিয়নে আওয়ামী লীগের রেজাউল করিম, হাঁসাইগাড়ী আওয়ামীলীগের বিদ্রোহী জসিম উদ্দীন, শৈলগাছি ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী মোয়াজ্জেম হোসেন, দুবলহাটি ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী মোখলেছুর রহমান আজম, বলিহার ইউনিয়নে আওয়ামী লীগের মাসরেফুর রায়হান মাহিন, চন্ডিপুর ইউনিয়নে আওয়ামীলীগের খুরশিদ আলম রুবেল, শিকারপুর ইউনিয়নে আ’লীগের কাজী রুকুনুজ্জামান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে রাণীনগর উপজেলার ৮টি ইউনিয়নে বিজয়ী প্রার্থীরা হলেন-বড়গাছা ইউনিয়নে আওয়ামী লীগের আব্দুল মতিন, একডালা ইউনিয়নে আওয়ামীলীগের শাহাজান আলী, গোনা ইউনিয়নে আওয়ামীলীগের আব্দুল খালেক, কাশিমপুর ইউনিয়নে বিএনপিপন্থি মোখলেছুর রহমান বাবু, মিরাট ইউনিয়নে আওয়ামীলীগের জিয়াউর রহমান, খট্টেশর ইউনিয়নে আওয়ামী লীগের চন্দ্রনা সারমিন রুমকি, পারইল ইউনিয়নে বিএনপিপন্থি স্বতন্ত্র জাহিদুর রহমান ও কালিগ্রাম ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী আব্দুল ওহাব চাঁন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

অপরদিকে নওগাঁ সদর উপজেলার বর্ষাইল ইউপির কসবা গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে  ঘোড়া মার্কা প্রতীকের বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আল কাফি তুহিনের সাথে প্রথমে আওয়ামীলীগ সমর্থক ও পরবর্তীতে পুলিশের সংঘর্ষে সংঘটিত হয়েছে বলে জানা যায়। বৃহস্পতিবার সন্ধা সাড়ে ৭ টার দিকে বর্ষাইল ইউনিয়নে এ ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বিএনপির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর নিকট পরাজয় জেনে, ভোট কারচুপির হয়েছে বলে প্রায় দুই থেকে আড়াই শত জন সমর্থক নিয়ে ৮নং কেন্দ্রের ফলাফল ঘোষণা বাঁধাগ্রস্ত করতে নিয়োজিত চিফ জুডিশিয়াল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম ও নওগাঁ সদর সহকারী কমিশনার ভূমি নাহারুল ইসলামকে অবরুদ্ধ করে এবং উক্ত ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা চালায়। এসময় আওয়ামীলীগ সমর্থক ও তাদের সাথে সংঘর্ষ লেগে যায়। পরবর্তীতে পুলিশ অবরুদ্ধ ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করতে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে। এসময় তারা পালটা আক্রমণ করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সংঘর্ষে বিএনপি মনোনীত প্রার্থীর ৩ জন আহত হয়েছে বলে জানা যায়।

আহতরা হলেন, তুহিন (৫০) শাকিল (১৮) বিঞ্জু (১৮) নামের ৩ যুবক। আহতরা নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হলে কর্তবরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তুহিন ও শাকিলকে রাজশাহী মেডিক্যাল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই