তারিখ : ১৫ আগস্ট ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে ভোট কারচুপির অভিযোগ উপেক্ষিত

রায়গঞ্জে ভোট কারচুপির অভিযোগ উপেক্ষিত,অভিযোগকারীর হাইকোর্টে রিটের প্রস্তুতি
[ভালুকা ডট কম : ২৬ নভেম্বর]
রায়গঞ্জে ধানগড়া ইউনিয়নের একটি কেন্দ্রের ভোট কারচুপির অভিযোগ উপেক্ষিত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ঐ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পূর্ব তেলিজানা সিনিয়র কামিল মাদ্রাসা কেন্দ্রে। কেন্দ্রটির টিউবয়েল প্রতীকের মেম্বার প্রার্থী মোঃ কামরুজ্জামান উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার বরাবরে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানাযায়, ৬নং ওয়ার্ডের পুরুষ কেন্দ্রে তালা প্রতীকের প্রার্থী ওসমান গনিকে ৬০২ ভোটে মেম্বার পদে বিজয়ী ঘোষণা করা হয় এবং টিউবয়েল প্রতীকের প্রার্থী কামরুজ্জামানকে ৫৫২ ভোটে নিকট প্রতিদ্বন্দ্বী দেখানো হয়। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ভোট গণনায় কারচুপি করে টিউবয়েল প্রতীকের প্রার্থীকে মাত্র ৫০ ভোটে পরাজিত দেখিয়েছেন।

অভিযোগকারীর দৃঢ় বিশ্বাস সঠিকভাবে ভোট গণনা করা হলে তিনিই বিজয়ী হবেন। এ ব্যাপারে পুনরায় ভোট গণনার জন্য রিটার্র্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার বরাবরে অভিযোগ করে বার বার সেখানে ধর্ণা দিলেও সে ব্যাপারে কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এক প্রশ্নের জবাবে কামরুজ্জামান বলেন-তিনি ফলাফলের গেজেট প্রকাশ স্থগিত ও পুনরায় ভোট গণনার জন্য হাইকোর্টে অচিরেই রিট করবেন।

এব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মোঃ কামরুজ্জামানের সাথে যোগাযোগ করলে তিনি জানান- একবার ফলাফল ঘোষণা হয়ে গেলে আর আমাদের হাতে কিছু থাকে না।  এক প্রশ্নের জবাবে তিনি ইত্তেফাককে বলেন- নির্বাচনী ফলাফলের গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে জেলা পর্যায়ে নির্বাচনী ট্রাইব্যুনাল গঠিত হবে। একমাত্র সেখানে মামলা করেই ক্ষুব্ধ পক্ষ প্রতিকার পেতে পারেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই