তারিখ : ২৬ জুন ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতীয় পর্যায়ে পুরস্কার পেলেন মনপুরার শিল্পি

জাতীয় পর্যায়ে পুরস্কার পেলেন মনপুরার শিল্পি সুজন মাহাবুব
[ভালুকা ডট কম : ১০ ডিসেম্বর]
‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে পুরষ্কার পেলেন দ্বীপ উপজেলা মনপুরার শিল্পি সুজন মাহাবুব। করোনাকালীন স্থবির সময়ে  অনলাইন চিত্রাঙ্কন প্রতিয়োগিতার জন্য তিন বিভাগে আবেদনের প্রেক্ষিতে প্রায় তিন সহস্্রাধিক প্রতিযোগি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে  ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগীতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ ই মার্চের ভাষণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ,স্বদেশ প্রত্যাবর্তন প্রভূতি ৭টি বিষয়ে অঙ্কনের ক্ষেত্রে সুজন মাহাবুব বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনকে ঘিরে চিত্রটি আঁকেন। এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১৯ বছর উর্ধ্ব  ‘গ’ বিভাগে বরিশাল বিভাগ থেকে ভোলা জেলার মনপুরা উপজেলার শিল্পী সুজন মাহাবুবের অ্যাক্রেলিক রঙ্গে ৩০ী৩৬  ইঞ্চির ক্যানভাসে আাঁকা চিত্রকর্ম ‘সোনার মানুষ’ ৩য় পুরস্কার লাভ করে।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রকলা প্রদর্শনী অডিটরিয়ামে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার ট্রপি, ক্রেস্ট, সনদ ও উপহার সম্মানী তুলে দেয়া হয়।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রি কে. এম খালিদ এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ আবুল মনসুর।অনুষ্ঠানে এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব সাবিয়া পারভীন, চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহাবুবা করিম সহ আরো অনেকে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩২৫৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই