তারিখ : ১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় প্রতিবন্ধী শিশুদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

নওগাঁয় প্রতিবন্ধী শিশুদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৩ মার্চ]
“সুস্থ্য দেহ, সুন্দর মন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁয় অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার শহরের আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় ও আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সহযোগিতায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২০-২০২১ এর অংশ হিসেবে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা ক্রীড়া অফিসার আবু জাফর মাহমুদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিহাব রায়হান, জেলা সমাজসেবা অধিদপ্তরের  উপপরিচালক নূর মোহাম্মদ, নওগাঁ সদরের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা এসএম হুমায়ন কবির, আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওছিম উদ্দিন প্রমুখ।

প্রতিযোগিতায় বিদ্যালয়ের প্রায় ৬০জন শিক্ষার্থীরা বিভিন্ন খেলায় অংশ গ্রহণ করে। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন বর্তমান সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধী শিশুদের এগিয়ে নেওয়ার জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছেন এবং বাস্তবায়ন করে আসছেন। এই শিশুরা সমাজের বোঝা নয় এরাও সমাজের একটি গুরুত্বপূর্ন অংশ। এদেরকে ভালোবাসা দিলে এরাও সম্পদে পরিণত হবে। তাই সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন এই শিশুদের অবহেলা আর অযত্ন নয় ভালোবাসা দিলে এরাও আমাদের দেশের জন্য অমূল্য সম্পদে পরিণত হতে পারে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই