তারিখ : ২৪ জুলাই ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে বেতন বোনাসের দাবিতে শ্রমিক বিক্ষোভ

শ্রীপুরে বেতন বোনাসের দাবিতে সড়ক অবরোধ, শ্রমিক বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১৪ জুলাই]
গাজীপুরের শ্রীপুরে জুন মাসের বকেয়া, চলতি অর্ধ মাসের বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শ্রমিকরা। বুধবার (১৪জুলাই) দুপুরে শ্রীপুর পৌর এলাকার বৈরাগীরচালা লাক্সমা ইনওয়্যার লিমিটেডের শ্রমিকরা এ আন্দোলন করেন। আন্দোলনরত শ্রমিকরা কারখানার উদ্দেশ্যে ইট পাটকেল ছোড়ার ঘটনা ঘটেছে।

কারখানার শ্রমিক মাহমুদা, রফিকুল, সোহেব জানান, কারখানায় ১৫০০ জন শ্রমিক রয়েছে। জুন মাসে ১৫০জন শ্রমিকের বেতন একাধিক তারিখ দিলেও তা জুলাই মাসের ১৪তারিখ পর্যন্তও পরিশোধ করতে পারেনি। কর্তৃপক্ষ ঈদ বোনাস ১৯জুলাই দেয়ার কথা জানালেও আমরা ঈদ বোনাস কয়েকদিন আগে ও জুলাইয়ের অর্ধেক মাসের বেতন দেয়ার দাবি জানাচ্ছিলাম। কিন্তু কারখানা কর্তৃপক্ষ আমাদের দাবির প্রতি কর্ণপাত না করছিলেন না। তাই আমরা শান্তিপূর্ণ কর্মবিরতি করছিলাম। এহঠাৎ বহিরাগত কিছু লোক আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে এসে হামলা চালায়। পরে অন্যান্য শ্রমিকরা বাইরে থেকে কারখানার উদ্দেশ্যে ইট পাটকেল নিক্ষেপ করে।

শ্রীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার রুহুল আমিন বলেন, বিজিএমইএ’র নির্দেশনা মোতাবেক শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করার জন্য কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে আলোচনা চলছে। খুব দ্রুতই একটি সিদ্ধান্তে পৌচ্ছাতে সক্ষম হবো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই