তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে বিনামূল্যে সবজির বীজ বিতরণ

রাণীনগরে বিনামূল্যে সবজির বীজ বিতরণ
[ভালুকা ডট কম : ২৮ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগরে সবজি চাষে প্রান্তিক পর্যায়ের কৃষকদের উদ্বুদ্ধ করতে ও সবজির উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের মাঝে বিভিন্ন সবজির বীজ বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২৩-২৪ অর্থবছরের রবি মৌসুমে পুর্নবাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের ১হাজার ১শতজন কৃষকদের মাঝে সবজির বীজ বিতরণ করা হয়।

এই কর্মসূচির আওতায় প্রতিজন কৃষককে ৫গ্রাম করে টমেটো ও কুমড়ার বীজ, ১৫গ্রাম করে লাউ বীজ, ১শত গ্রাম করে লালশাক ও পালং শাকের বীজসহ মোট ৫ধরণের ৫প্যাকেট করে অধিক ফলনশীল জাতের সবজির বীজ প্রদান করা হয়েছে। এদিন উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হকের সভাপতিত্বে বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম। এছাড়াও উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসলাম, জনস্বাস্থ্য কর্মকর্তা ইকরামুল বারী প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি বলেন সরকারের এমন চমৎকার উদ্দ্যোগকে অবশ্যই সঠিক ভাবে সবজি চাষ করার মাধ্যমে শতভাগ সফল করতে কৃষকদের অনুরোধ জানান। উৎপাদিত এই সবজির মাধ্যমে নিজেদের চাহিদা পূরণের পাশাপাশি দেশের অন্যান্য স্থানের চাহিদা পূরণ করতেই দেশব্যাপী কৃষকদের মাঝে সরকার এই সবজির বীজ বিনামূল্যে বিতরণ করছেন। তাই আমরা যারা এই বীজ পাচ্ছি অবশ্যই আমরা কৃষি বিভাগের সার্বিক সহযোগিতা নিয়ে জমি পতিত ফেলে না রেখে সবজি চাষের মাধ্যমে আর্থিক ভাবে স্বাবলম্বী হবো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই