তারিখ : ২২ এপ্রিল ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষি প্রণোদনার বীজ-সার বিতরণ

“জননেত্রী শেখ হাসিনার হাতেই দেশের কৃষিতে আধুনিকতার ছোঁয়া লেগেছে”এমপি হেলাল
[ভালুকা ডট কম : ০৫ নভেম্বর]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন একমাত্র জননেত্রী শেখ হাসিনার হাতেই দেশের পুরাতন কৃষিতে আধুনিকতার ছোঁয়া লেগেছে। কৃষি ও কৃষকদের আধুনিকায়ন করার জন্য প্রতিবছর প্রধানমন্ত্রী ভ’র্তুকির মাধ্যমে যুগোপযোগী কৃষি যন্ত্রপাতি কৃষকদের দ্বারে দ্বারে পৌছে দিচ্ছেন। এছাড়া অতি প্রয়োজনীয় ফসলগুলো অতি অল্প সময়ে উৎপাদনে কৃষকদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে কৃষি বিভাগের মাধ্যমে প্রতি মৌসুমে কৃষি প্রণোদনার মাধ্যমে বিনামূল্যে প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঝে বীজ, সার ও অন্যান্য সহায়ক কৃষি উপকরণগুলো পৌছে দেয়া হচ্ছে। নিজেদের ফসল উৎপাদনে স্বয়ংসম্পন্ন করার লক্ষ্যে প্রধানমন্ত্রী চাষযোগ্য জমি ফেলে না রেখে সাধ্যমতো চাষাবাদ করার প্রতি আহ্বান জানিয়ে আসছেন। তাই আগামীতে কৃষিকে আরো আধুনিকায়ন করতে হলে কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নেই।  

নওগাঁর রাণীনগরে রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক পর্যায়ের চার হাজার তিনশত পঁচিশজন কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার বীজ-সার বিতরণ অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। রবিবার উপজেলা কৃষি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কৃষি প্রণোদনার আওতায় বিনামূল্যে, শীতকালিন পেঁয়াজ, মুগ, মসুর, খেসারি, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা ফারজানা হক। অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, ফরিদা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হাফিজুর রহমান, জেলা পরিষদ সদস্য জাকির হোসেন জয়, জাকিয়া সুলতানা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রশাসনের অনান্য দপ্তরের প্রধানগন, বীরমুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধিসহ গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই