তারিখ : ০১ অক্টোবর ২০২২, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ভর্তুকিতে থ্রেসার মেশিন পেলো কৃষকরা

নওগাঁয় ভর্তুকিতে থ্রেসার মেশিন পেলো কৃষকরা
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
নওগাঁয় সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরন প্রকল্পের আওতায় উন্নয়ন সহায়তায় (৫০% ভর্তুকিতে) কৃষি যন্ত্রপাতি হিসেবে পাওয়ার থ্রেসার মেশিন বিতরন করা হয়েছে। বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ প্রাঙ্গনে সদর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেশিন বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে ও কৃষি কর্মকর্তা ড. আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াছ রেজা তুহিন, শাহানাজ আক্তার নাইস, রাজনৈতিক নেতৃবৃন্দ প্রমুখ।

চলতি ইরি-বোরো মৌসুমে সরকারের পক্ষ থেকে ১লাখ ১৫হাজার টাকার ভর্তুকির মাধ্যমে ক্রয়করা খুব সহজেই ধান মাড়াই করার পাওয়ার থ্রেসার মেশিন পেয়েছেন সদর উপজেলার পৌর সভা এলাকার কৃষক আরিফুল ইসলাম, হাপানিয়া ইউনিয়নের জুয়েল রানা, ফয়েজ উদ্দিন মন্ডল, মোয়াজ্জেম হোসেন ও শিরিন আক্তার।

অনুষ্ঠানে প্রদান অতিথি বলেন প্রাচীন আমলের কৃষিকে আধুনিকায়ন করতে বর্তমান কৃষি বান্ধব সরকার একের পর এক উদ্যোগ বাস্তবায়ন করে আসছে। কৃষকরা যেন অল্প সময় ও অল্প খরচে ধানের অধিক ফলন ঘরে তুলতে পারেন তার জন্য আধুনিকমানের কৃষি যন্ত্রগুলোতে অর্ধেক ভর্তুকি দিয়ে সরকার সেগুলো কৃষকদের মাঝে সহজেই পৌছে দিচ্ছেন। তাই বাংলার কৃষিকে আরো আধুনিকায়ন করতে বর্তমান সরকারের কোন বিকল্প নেই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই