তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় শ্রমিকদের মহা সড়ক অবরোধ

ভালুকায় বেতন বৃদ্ধির দাবীতে শ্রমিকদের মহা সড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী]
১০ ফেব্রুয়ারী শনিবার সকালে বেতন বৃদ্ধির দাবীতে ভালুকার জামিরদিয়া মায়ের মসজিদ এলাকায় রিদিশা স্পীনিং ও রিদিশিা ব্রেন্ডেড ইর্য়ান লিঃ এর প্রায় দুই হাজার শ্রমিক ভোর ৬ টা হতে সকাল সাড়ে ৯ টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় ঢাকা ময়মনসিংহ মহা সড়কে চলাচল কারী কয়েকশ মালবোঝাই ও যাত্রী বাহী বাস, প্রাইভেট কার সহ বিভিন্ন যানবাহন প্রায় সাড়ে ৩ ঘন্টা আটকে থাকায় যাত্রীরা চরম দুর্ভোগ পোহায়। ঘটনার পর ভালুকা মডেল থানা পুলিশ ও শিল্প পুলিশের হস্তক্ষেপে প্রায় সাড়ে ৩ ঘন্টা পরে শ্রমিকরা অবরোধ তুলে নিলে মহা সড়কে পুনরায় যানবাহন চলাচল শুরু করে। কারখানার 'অটো-কোন' সেকশনের শ্রমিক অজুফা বলনে তারা সরকার ঘোষিত বেতন বৃদ্ধি ও দুই বৎসররে বকেয়া ছুটির পাওনা টাকার দাবীতে আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন।  দাবী মেনে না নেওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাবেন। পরে পুলশিরে ধাওয়া ও ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনীর লাঠি পেটায় ছত্রভঙ্গ হয়ে মিল গেইটে এসে অবস্থান নেয়। পরে এক পর্যায়ে মিল র্কতৃপক্ষ শ্রমিকদের দাবী মেনে নেয়ার আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে কাজে যোগ দেয়। এই বিষয়ে মিল র্কতৃপক্ষ সাংবাদকিদরে কোন বক্তব্য দিতে রাজি হয়নি।

শিল্প পুলিশের ময়মনাসিংহ-৫ এর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, সরকারের ঘোষিত বেতন কাঠামো অনুযায়ী বেতন বৃদ্ধি করা হবে। সরকারের ঘোষণার পরও বেতন বৃদ্ধি না করা না হলে পরর্বতীতে প্রয়োজনীয় আইনগত পদক্ষপে নেওয়া হবে বলে শ্রমিকদের আশ্বস্ত করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই