তারিখ : ২০ জুন ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রাস্তা কেটে ফেলার অভিযোগ

ভালুকায় বনবিভাগের বিরুদ্ধে রাতের আঁধারে চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ
[ভালুকা ডট কম : ১৫ মে]
ভালুকায় এলাকাবাসির বাঁধার মুখে গভীর রাতে ভেকু লাগিয়ে জনসাধারণের চলাচলের একটি রাস্তা কেটে ফেললো স্থানীয় বনবিভাগ। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার (১৪ মে) রাতে উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের ৭ ও ৯ নম্বর ওয়ার্ডে সীমান্তবর্তী এলাকায়।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, উপজেলা হবিরবাড়ি ইউনিয়নের বেলাশীয়াপাড়া থেকে ভালুকা রেঞ্জের হবিরবাড়ি বিট অফিস রোড পর্যন্ত ওই সংযোগ সড়কটি দিয়ে প্রতিদিন শত শত পোশাক কর্মী, বিভিন্ন শ্রমিক, শিক্ষার্থীসহ ৫-৬ টি গ্রামের মানুষ যাতায়াত করেন। কিন্তু, স্থানীয় বন বিভাগ গত মঙ্গলবার (১৪ মে) রাত দেড়টা-দুইটার দিকে ভেকু লাগিয়ে স্থানীয় আনিছুর রহমান সুকের বাড়ির পাশে প্রায় পাঁচ-ছয় ফুট গর্ত করে কেটে ফেলে। ওই সময় স্থানীয়রা বাঁধা দিলেও তারা শোনেননি।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান, মঙ্গলবার (১৪ মে) রাত দেড়টা-দুইটার দিকে ভেকুর শব্দ শুনে ঘুম থেকে জেগে তারা ঘটনাস্থলে গিয়ে দেখেন ভেকু দিয়ে রাস্তাটি গভীর গর্ত করে কেটে ফেলা হচ্ছে। ওই সময় স্থানীয়রা রাস্তা কাটতে বাঁধা দেন। কিন্তু তারা তা শুনেনি।

স্থানীয় ইউপি সদস্য মো. খলিলুর রহমান জানান, রাস্তাটি ইউনিয়ন পরিষদের। প্রতিদিন এই রাস্তা দিয়ে শত শত মানুষ যাতায়াত করেন। হবিরবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. তোফায়েল আহাম্মেদ বাচ্চু জানান, খবর পেয়ে তিনি বিষয়টি জানার জন্যে স্থানীয় মেম্বারকে ঘটনাস্থলে পাঠিয়েছেন।

হবিরবাড়ি বিট কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন জানান, রাস্তাটি বন থেকে আসা-যাওয়ার। চোরের দল রাতের আঁধারে সরকারী বনের গাছ কেটে এই রাস্তা দিয়ে নিয়ে যায়। রাস্তাটির জন্যে বেলাশীয়া পাড়ার দিকে বনের গাছ চুরি ঠেকানো যাচ্ছে না। গাছ চুরির জন্যে চোরেরা এই রাস্তাটি ব্যবহার করে। কাজেই, বনের গাছ চুরি ঠেকাতে রাস্তাটি কাটা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আলীনূর খান জানান, সংরক্ষিত বনের গাছ চুরি রোধে জনসাধারণের চলাচলের রাস্তা কাটা যাবে না। বিষয়টি জেনে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই