তারিখ : ০৪ ডিসেম্বর ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

৬০ বছর বিনা বেতনে মসজিদের ইমামতি

৬০ বছর বিনা বেতনে মসজিদের ইমামতি
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
দীর্ঘ ৬০ বছর বিনা বেতনে ইমামতি ও খতিবের দায়িত্ব পালনের পর স্বেচ্ছায় অবসর নিলেন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মুখুরিয়া গ্রামে মোগল আমলে নির্মিত মসজিদের ইমাম ৯০ বছরের বৃদ্ধ মাওলানা নুরুল আমিন। শুক্রবার (৩০ জুলাই) মসজিদে জুম্মার নামাজ পড়ানোর মধ্য দিয়ে স্বেচ্ছায় ওই মসজিদের ইমামতির দায়িত্বের ইতি টানলেন বয়সের ভারে ন্যুজ্ব এই মাওলানা। এদিন মসজিদের মুসল্লী ও এলাকাবাসীর ভালবাসায় সিক্ত হন তিনি।

মাদ্রাসার অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা নুরুল ইসলামের বাড়ি পাশ্ববর্তী খলদবাড়ী গ্রামে। তিনি জানান, ১৯৬০ সন থেকে এ মসজিদে বিনা বেতনে ইমামতি ও খতিবের দায়িত্ব পালন করে আসছেন। বার্ধক্যজনিত কারনে তিনি স্বেচ্ছায় অবসর নিয়েছেন। তাঁর ইহকাল ও পরকালের শান্তি কামনায় তিনি সকলের দোয়া কামনা করেছেন।

এদিন বাদ জুম্মা মসজিদ কমিটির উদ্যোগে মসজিদের বর্ধিত নতুন ভবনে ইমাম  মাওলানা নুরুল আমিনের বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় মসজিদে এক আবেকঘন পরিবেশের সৃষ্টি হয়। অশ্রুসিক্ত হৃদয়ে ভালবাসা ও সম্মান জানিয়ে তাঁকে বিদায় দেন মসজিদের মুসল্লীগণ।

এ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ আব্দুল বারী মাষ্টারের  সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল হুদা খান অপুর সঞ্চালনার বিদায়ী অনুষ্ঠানে বক্তব্য দেন, গৌরীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী,  শিল্পপতি ও সমাজ সেবক গোলাম সামদানী খান সুমন,  সমাজ সেবক মোঃ আব্দুল খালেক, মুখুরিয়া সিদ্দিকিয়া মদ্রাসার শিক্ষক মাওলানা আল আমিন, মুফতি রুহুল আমিন, তালে হোসেন উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক নুরুল ইসলাম, শিক্ষক মিন্টু মিয়া, ব্যাংকার চাঁন মিয়া, জহিরুল ইসলাম খাঁন প্রমুখ। পরে দেশ ও জাতির কল্যাণে সকলের শান্তি কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা নুরুল আমিন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ইসলামীক বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই