তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অবসরপ্রাপ্ত দম্পত্তির বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের দায়ে নওগাঁয় অবসরপ্রাপ্ত সাব রেজিস্ট্রার ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা দায়ের
[ভালুকা ডট কম : ৩০ মে]
নওগাঁয় জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে পত্নীতলা উপজেলার অবসরপ্রাপ্ত সাব রেজিস্ট্রার বসু প্রদীপ কুমার ও তার স্ত্রী শিবানী বোসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন দুদকের নওগাঁ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান। সাবেক এই সাব রেজিস্ট্রার ও তার স্ত্রী বর্তমানে রাজধানী ঢাকার মোহাম্মদপুরে থাকেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁর পত্নীতলা উপজেলার অবসরপ্রাপ্ত সাব রেজিস্ট্রার বসু প্রদীপ কুমারের সম্পদের হিসাব বিবরণী তলব করে দুদক। এর প্রেক্ষিতে ২০১৯ সালের ২৫ নভেম্বর তার জ্ঞাত আয় হিসাবে ৩০লাখ ৫৬হাজার ৯৪০ টাকা মূল্যের স্থাবর ও ৪৩ লাখ ৬ হাজার ২৮৭ টাকা মূল্যের অস্থাবরসহ মোট ৭৩ লাখ ৬৩ হাজার ২২৭ টাকার সম্পদ রয়েছে বলে দাখিল করা সম্পদ বিবরণীতে উল্লেখ করেন বসু প্রদীপ কুমার। পরবর্তী সময়ে অনুসন্ধান চালিয়ে ২৬ লাখ ৪৩ হাজার ৯৭৯ টাকার সম্পদ জ্ঞাত আয়বহির্ভূত বলে প্রতীয়মান হয়েছে।

অপরদিকে তার স্ত্রী মিসেস শিবানী বোস স্থাবর ও অস্থাবর মিলিয়ে ৫৮ লাখ ৮৪ হাজার টাকা এবং ৪০ ভরি স্বর্ণ সম্পদ বিবরণীতে উল্লেখ করেন। এর মধ্যে তিনি আইডিএলসি ফাইন্যান্স লি. থেকে ৪০ লাখ টাকা এবং আত্মীয় স্বজনদের থেকে আড়াই লাখ টাকা ঋণ গ্রহণ করেন। আইডিএলসি ফাইন্যান্স এবং আত্মীয় স্বজনদের কাছে তার ২৫ লাখ ৪৪ হাজার ৮৮৫ টাকা ঋণ অপরিশোধিত রয়েছে। সেই হিসেবে ঋণ বাদে তার সম্পদের পরিমাণ ৩৩ লাখ ৩৯ হাজার ৬৬৪ টাকা। পরবর্তী সময়ে অনুসন্ধান চালিয়ে ঋণ বাদে শিবানী বোসের কাছে ৫২লাখ ৫৬ হাজার ৩৬৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ পাওয়া যায়। এছাড়াও নিজের সম্পদ বিবরণীতে ১৯ লাখ ১৬ হাজার ৭০০ টাকার সম্পদের তথ্য গোপনের বিষয়টি প্রতীয়মান হয়েছে।

দুদকের নওগাঁ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ মাহমুদুর রহমান বলেন, সাবেক সাব রেজিস্ট্রার বসু প্রদীপ কুমার অবৈধ উপায়ে টাকা উপার্জন করেছেন এবং তার স্ত্রী শিবানী বোসকে অবৈধ সম্পদ উপার্জনে সহায়তা করেছেন। তাদের সম্পদ বিবরণী যাচাই-বাছাইয়ে অসঙ্গতি পাওয়া গেছে। এ ধরনের কর্মকান্ড শাস্তিযোগ্য অপরাধ হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই