তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২২ ফেব্রুয়ারী]
নওগাঁর পত্নীতলায় মহাকবি কায়কোবাদ সাহিত্য পদক প্রদান ও কাব্য গ্রন্থের মোড়ক উন্মোচন মঙ্গলবার উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে।পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকারের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মোরশেদুল আলমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্নীতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার।

অনুষ্ঠানে লেখক সাফিউল ইসলামের দুটি যৌথ কাব্য গ্রন্থ সাদা মেঘে উড়াই মৌনতা ও সময়ের সুর -২ কোথাও কেউ নেই শীর্ষক বইয়ের মোরক উন্মোচন করা হয় এবং কাব্য সাহিত্যে বিশেষ অবদান রাখায় মাসিক চিরকুটে সাহিত্য ও সংস্কৃতি পরিষদ থেকে মহাকবি কায়কোবাদ সাহিত্য পদক ও সম্মাননা অতিথিবৃন্দ লেখকের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, সহকারী কমিশনার ভূমি রাশেদুল ইসলাম, পত্নীতলা থানা অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি ও পত্নীতলার প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ বিভিন্ন গণ্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

লেখক সাফিউল ইসলাম ১৯৯৪ সালের ১০ অক্টোবর জয়পুরহাট জেলার কালাই থানার মাত্রাই ইউনিয়নের হিমাইল গ্রামে শেখ পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম সানাউল ইসলাম এবং মাতার নাম বুলবুলি বিবি। তিনি বর্তমানে পত্নীতলা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ে কর্মরত আছেন এবং বিভিন্ন সামাজিক ও মানবিক কাজের সাথে জড়িত আছেন। তিনি সম্প্রতি নবকন্ঠ প্রকাশনী হতে প্রতিভার উন্মেষ কবি সম্মাননা -২০২১ অর্জনসহ বিভিন্ন সাহিত্য পরিষদ থেকে সম্মাননা স্মারক ও সনদ অর্জন করেছেন। লেখকের একক কাব্য গ্রন্থ "উন্নয়ন মাতা শেখ হাসিনা" ও যৌথ কাব্য গ্রন্থ "স্বপ্নের স্বাধীনতা" ও "প্রতিভার উন্মেষ।"#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

সাহিত্য পাতা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই