তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত

রায়গঞ্জে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
প্রচন্ড দাবদাহের মধ্যে বিদ্যুতের ঘন ঘন লোডশেডিংয়ের কারণে রায়গঞ্জে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিন রাতে ১০-১২ বার হচ্ছে লোডশেডিং। ফলে উঠতি বোরো ধানের খেতে সেচকাজ চরমভাবে ব্যাহত হচ্ছে। প্রচন্ড গরমের মধ্যে ঘন ঘন বিদ্যুতের যাওয়া আসায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন রোজাদারেরা। শিক্ষার্থীদের পড়ালেখায় বিঘ্ন ঘটছে। বপনী বিতানগুলোতে ঈদের শেষ মূহুর্তের বেচাকেনায় সমস্যার সৃষ্টি হচ্ছে।

উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের চান্দাইকোনা গ্রামের এসএসসি পরীক্ষার্থী সুমি রাণী দেব বলেন,  ঈদের পরই এস এসসি পরীক্ষা। বিদ্যুৎ সমস্যার কারণে ঠিকমত পড়ালেখা করতে পারছি না। কি যে হবে। একই ইউনিয়নের সিমলা গ্রামের কৃষক রবিউল করিম বলেন, এমনিতেই প্রচন্ড গরম। তার উপর সেহরীর সময় ইফতারের সময় বিদ্যুৎ থাকেনা। এত গরমের মধ্যে বিদ্যুৎ ছাড়া তারাবীর নামায পড়তে খুউবই কষ্ট হয়। ঘুরকা ইউনিয়নের রয়হাটি গ্রামের কৃষক সোলায়মান আলী জানান, বিদ্যুৎ এক ঘন্টা থাকে তো দুই ঘন্টা থাকেনা। তিনি তার ৬ বিঘা বোরো খেতের ধান সেচ দিয়ে রক্ষা করতে পারছেন না। এ অবস্থা চলতে থাকলে এবার বোরো ধান ঘরে তোলা কঠিন হবে বলে তিনি জানান।

চান্দাইকোনা বাজারের হাবিব বস্ত্র বিতানের মালিক হাবিবুর রহমান বলেন, বিদ্যুতের সীমাহীন লোডশেডিংয়ের কারণে ঠিকমত বেচাকেনা করতে পারছেন না। এত ঘন ঘন বিদ্যুৎ যাওয়া আসা করায় আইপিএসও চার্জ হতে পারছে না। বেচাকেনার যে অবস্থা তাতে কর্মচারিদের বেতন বোনাস দেয়া কঠিন হয়ে পড়বে বলে তিনি জানালেন।

এব্যাপারে পল্লীবিদ্যুতের ভূইয়াগাঁতী (রায়গঞ্জ) জোনাল অফিসের এজিএম কম মো. মনিরুজ্জামান এক প্রশ্নের জবাবে ইত্তেফাককে বলেন, প্রচন্ড গরমের কারণে বিদ্যুতের চাহিদা বেড়ে গেছে। রায়গঞ্জে সর্বোচ্চ বিদ্যুৎ চাহিদা সাড়ে ২৪ মেগায়োটের বিপরীতে সরবরাহ পাওয়া যাচ্ছে মাত্র ১২-১৩ মেগা ওয়াট। তবে বৃষ্টি হলে সমস্যা কমে যাবে এবং কিছুদিনের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ পরিস্থিতির উন্নতি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।   #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই