তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে ক্ষতিগ্রস্থ মাছ চাষীদের মানববন্ধন

রায়গঞ্জে নদী দুষণে ক্ষতিগ্রস্থ মাছ চাষীদের মানববন্ধন,১৪ কেটি টাকা ক্ষতিপুরণের দাবি
[ভালুকা ডট কম : ৩১ মে]
রায়গঞ্জে ফুলজোড় নদী দুষণে ব্যাপক ক্ষতিগ্রস্থ মাছ চাষিরা ক্ষতিপুরণের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন। বুধবার সকাল ১১টায় ঢাকা-বগুড়া মহাসড়কে উপজেলার সাহেবগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

নলকা ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, সলঙ্গা থানা আওয়ামী লীগের সদস্য আব্দুর রউফ বকুল, নলকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাওসার হোসেন, ইউপি সদস্য গাজী আব্দুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা, মাছচাষী নেতা মাহবুবুর রহমান মিঠু, শহিদুল ইসলাম, আবু হেলালসহ আরো অনেকে।

এ সময় বক্তারা বলেন, ফুলজোড় নদীর উজানে বগুড়ার শেরপুর উপজেলায় স্থাপিত এস.আর কেমিক্যাল কোম্পানী লিমিটেড ও মজুমদার প্রোডাক্টস লিমিটেড এর ফেলা দূষিত বর্জ্যে ফুলজোড় নদীর পানি মারাত্মক দুষিত হওয়ায় প্রাকৃতিক মাছ ও জলজ প্রাণিসহ খাচায় চাষ করা বিপুল পরিমাণ মনোসেক্স তেলাপিয়া ও পাঙ্গাস মাছ মরে গেছে। এই মাছ চাষের সাথে যুক্ত সাড়ে পাঁচশত চাষীদের প্রায় ১৪ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। মাছ চাষিরা তাদের ক্ষতিপুরণসহ নদী দুষণ রোধে জরুরী ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ দাবি করেছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই