তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরা কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ

মনপুরা কিশোরীদের সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৫ ফেব্রুয়ারী]
ভোলার মনপুরায় কিশোরীদের মাঝে সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। স্কুল পড়ুয়া কিশোরীদের বয়সন্ধিকালীন রোগ-বালাই, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক সম্পর্কে সচেতনতার লক্ষ্যে এই প্রশিক্ষন দেয়া হয়। দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী কর্মসংস্থান সহায়তা প্রকল্প (ইরেসপো) এর অধীনে উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড এই প্রশিক্ষণের আয়োজন করে।

আজ সোমবার (০৫ ফেব্রুয়ারী) দুপুর ১২ টায় উপজেলার হাজীর হাট ইউনিয়নের ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ খালিদ হাসান তানিম ও উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন ভূঁইয়া।

প্রশিক্ষণ শেষে স্কুলের একশত দরিদ্র শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে বই খাতা বিতরন করা হয়। এছাড়া ইরেসপো প্রকল্পের আওতায় “করলে সঞ্চয় ২০০ টাকা, সরকার দেবে ৪০০ টাকা” স্লোগানে সঞ্চয়পত্র গ্রহন করা হয়। এই সঞ্চয়পত্র উপজেলায় দুই শত শিক্ষার্থীর কাছ থেকে গ্রহন করা হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পল্লী উন্নয়ন বোর্ডের সহকারী কর্মকর্তা (ইরেসপো) মোঃ মাহাবুর রহমান, মাঠ সংগঠক জহিরুল ইসলাম, মোকাম্মেল হোসেন সহ ফৈজুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীবৃন্দ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই