তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে জীবন যুদ্ধে এনামুল, বাচঁতে চায়

কালিয়াকৈরে জীবন যুদ্ধে এনামুল, বাচঁতে চায়
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
সেই কিশোর বয়স থেকেই জীবন যুদ্ধে নেমেছিলেন এনামুল (৪৪)। কাজ শুরু করেন মোটর শ্রমিক হিসেবে। এর দীর্ঘদিন পর ২০০৮ সালে উন্নত জীবনের আশায় পাড়ি জমান মধ্যপ্রাচ্যে ডুবাই। কিন্তু ভাগ্য সহায় হয়না এনামুলের। জীবন বদলানোর ওই চেষ্টায় আরো সংকটে পতিত হয় তার জীবন। কোম্পানির অবস্থা ভাল না হওয়ার ফিরে আসতে হয় প্রবাস থেকে। এরপর আবারো দেশে ফিরে কালিয়াকৈর বাজারে এসে মোটর মেরামতের কাজে যোগ দেন।

২০১৩ সালে কিছু শারিরিক জটিলতা নিয়ে ডাক্তারের শরণাপন্ন হন এনামুল। ডাক্তার জানায় তার একটি কিডনিতে সমস্যা। তবে ঔষধ সেবনের মাধ্যমেই কিডনির সমস্যা ভাল হয়ে যাবে জেনে স্বস্ত্মি পান এনামুল। কিছুদিন ঔষধ সেবনের পর ভাল হয়ে গেছেন ভেবে ঔষধ সেবন বন্ধ করে দেন তিনি।

পরিক্ষার   পর ২০১৯ সালে এসে জানতে পারেন তার দুটোই কিডনির ৯২ শংতাশই ক্ষতিগ্রস্থ হয়ে গেছে। তারপর থেকে এ পর্যন্ত ডায়ালাইসিস করে করে টিকে আছেন তিনি। কিন্তু এই টিকে থাকায় তাকে বিক্রি করতে হয়েছে পৈত্রিক সম্পত্তির সিংহভাগ। ডায়ালাইসিস বাবদ প্রতিমাসে ২৫-৩০ হাজার টাকা খরচ করতে করতে এনামুল এখন নিঃস্ব প্রায়। জরুরী হয়ে পড়েছে কিডনি প্রতিস্থাপন। যার ব্যয়ভার সম্পূর্ণভাবে বহন করা এনামুলের পক্ষে অসম্ভবহয়ে পড়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই