তারিখ : ০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ডাক্তার হওয়ার স্বপ্ন লিজার

টিউশনি করে গোল্ডেন এ প্লাস ডাক্তার হওয়ার স্বপ্ন লিজার
[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর]
দারিদ্রতার নিষ্ঠুরতাকে আড়াল করে নিজের টিউশনির টাকায় খরচ চালিয়ে এস এস সি তে বিজ্ঞান শাখায় গোল্ডেন এ প্লাস পেয়েছে পূর্ব ভালুকা গ্রামের গার্মেন্টস শ্রমিকের কন্যা লিজা আক্তার।বাবা লিটন মিয়া ও মাতা নিলুফা আক্তার উভয়েই স্থানীয় একটি গার্মেন্টস ফ্যাক্টরীতে কাজ করে কোন রকমে সংসার চালায়। তাদের কোন ফসলি জমি কিংবা আয় রোজগারের অন্য কোন উৎস নেই। টানাপোরেনের সংসারে শত অভাব অনটনেও লিজা আক্তার লেখাপড়া থেকে পিছিয়ে যায়নি।

লিজা জানায় ২০১৬ সালে প্রাথমিকে ট্যালেন্টপুল বৃত্তি লাভ করে। ২০১৯ সালে অষ্টম (জে এস সি) তে সাধারণ বৃত্তি লাভ করেন। লেখাপড়া ও আনুষাঙ্গিক খরচ চালাতে আশপাশের বাসা বাড়ীতে টিউশনি করে কিছু টাকা রোজগার করতেন। রাতজেগে নিজের লেখাপড়া চালিয়ে যেতেন।

লিজা আক্তার ২০২২ সালের এস এস সি পরীক্ষায় ভালুকা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে ১১৫০ নম্বর পেয়ে উর্ত্তীণ হয়েছে। তার স্বপ্ন লেখাপড়া করে একজন মানবিক ডাক্তার হয়ে নিজেকে দরিদ্র মানুষের চিকিৎসা সেবায় নিয়োজিত করবে। মেয়ের ভাল ফলাফলে বাবা মা গর্বিত। তারা তাদের মেয়ের উজ্জল ভবিশ্যতের জন্য সকলের দোয়া প্রার্থী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই