তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ইউজিসি এর ফেলোশিপ পেয়েছেন জাহাঙ্গীর

ইউজিসি এর ফেলোশিপ (স্কলারশিপ)পেয়েছেন ভালুকার জাহাঙ্গীর তরফদার
[ভালুকা ডট কম : ১৭ মার্চ]
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মুঞ্জুরী কমিশন (ইউজিসি) ফেলোশিফ স্কলারশিপ পেয়ে পি এইচ ডি গবেষনা শুরু করেছেন ভালুকার ভরাডোবা গ্রামের জাহাঙ্গীর আলম তরফদার। প্রতি বছরের ন্যায় এ বছর (ইউজিসি) পি এইচ ডি ফেলোশিফ প্রোগ্রাম ২০২২/২৩ এ বিভিন্ন সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয় (শুধু স্থায়ী ক্যাম্পাস) ও সরকারী কলেজ থেকে ৫৫ জন গবেষককে ফেলোশিপের স্কলারশিপের জন্য নির্বাচন করা হয়েছে।

২২ জানুয়ারী /২০২৪ প্রকাশিত ফলাফলে নির্বাচিত ৫৫ জন গবেষকের মধ্যে ভালুকার ভরাডোবা গ্রামের জাহাঙ্গীর তরফদার তালিকাভূক্ত হয়েছেন। ইউজিসির রিচার্স সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশন এর বরাত দিয়ে জানাযায় এ বছর ফেলোশিপের জন্য ১৫২ জন গবেষক প্রতিযোগিতায় অংশ নেন। নীতিমালা অনুযায়ী  আবেদনকারীগনের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সার সংক্ষেপ, তত্বাবধায়কের সুপারিশ, প্রেজেন্টশন ইত্যাদির ভিত্তিতে মূল্যায়নের পর ৫৫ জন গবেষককে চুরান্তভাবে নির্বাচন করা হয়।

সন্মানজনক এ ফেলোশিপ প্রাপ্ত পি এইচ ডি গবেষক মোহাম্মদ জাহাঙ্গীর আলম তরফদার উপজেলার ভরাডোবা গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ডাক্তার রমজান আলী তরফদারের ছোট ভাই মরহুম তফাজ্জল হোসেন তরফদারের দ্বিতীয় সন্তান ও দৈনিক সংবাদের ভালুকা প্রতিনিধি আতাউর রহমান তরফদারের চাচাতো ছোট ভাই। ৩৪ তম বিসিএসের মাধ্যমে জাহাঙ্গীর তরফদার সাধারণ শিক্ষা ক্যাডার এ যোগদান করেন। তিনি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উদ্বিদ বিজ্ঞান বিভাগের প্লান্ট ব্রিডিং এন্ড ক্রপ ইম্প্রোভমেন্ট ল্যাবে আদার চাষাবাদ সংক্রান্ত নতুন প্রযুক্তি ও পদ্ধতি নিয়ে গবেষনা শুরু করেছেন। গবেষনার এ অগ্রযাত্রায় তিনি সকলের দোয়া প্রার্থী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই