তারিখ : ০৪ জুলাই ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁতেও শুরু হয়েছে ভোটার হালনাগাদ কার্যক্রম

নওগাঁতেও শুরু হয়েছে ভোটার হালনাগাদ কার্যক্রম
[ভালুকা ডট কম : ২০ মে]
সারা দেশের মতো নওগাঁর ৩টি উপজেলাতেও শুরু হয়েছে ভোটার তালিকা হালনাগাদ-২০২২ এর প্রথম ধাপের কার্যক্রম। প্রথম ধাপে জেলার ১১টি উপজেলার মধ্যে শুধুমাত্র সদর, বদলগাছী ও সাপাহার উপজেলাতে এই হালনাগাদের কাজ শুরু হয়েছে। পরবর্তিতে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ধাপের মাধ্যমে পর্যায়ক্রমিক ভাবে জেলার অবশিষ্ট উপজেলাতেও এই কার্যক্রম শুরু হবে।

প্রথম ধাপের হালনাগাদ কার্যক্রমের ধারাবাহিকতায় শুক্রবার হতে সদর উপজেলার বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহের কাজ শুরু করেছে সদর উপজেলা নির্বাচন অফিস। এই কার্যক্রম আগামী মে মাসের ০৯ তারিখ পর্যন্ত চলবে। সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমীন জানান, যাদের জন্ম তারিখ ০১-০১-২০০৭ বা তার পূর্বে এবং যারা বিগত ভোটার তালিকা হালনাগাদে ভোটার হতে পারেননি তাদের তথ্যও সংগ্রহ করা হবে। নওগাঁ সদর উপজেলার নওগাঁ পৌরসভা ও ১২টি ইউনিয়নে একযোগে এই কাজ চলবে। নওগাঁ সদর উপজেলার ভোটার সংখ্যা ৩২৭২২২ জন। এই কর্মসূচি সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন কর্তৃক সদর উপজেলার জন্য ১৯২জন তথ্য সংগ্রহকারী ও সুপারভাইজার নিয়োগ করা হয়েছে। আগামী মাসের ১০তারিখ হতে পর্যায়ক্রমে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ ভবন ও পৌরসভার ৯টি শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য প্রদানকারীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু করা হবে।

তিনি আরো বলেন, দেশের প্রতিটি ভোটারের এই সেবা গ্রহণ করা অত্যন্ত প্রয়োজনীয়। এছাড়াও সরকারের সকল সুযোগ-সুবিধা পেতে ও অন্যান্য কাজ সঠিক ভাবে সম্পন্ন করতে ভোটার হালনাগাদের মাধ্যমে সঠিক তথ্য প্রদানের কোন বিকল্প নেই। এই হালনাগাদের মাধ্যমে সরকারকে সঠিক তথ্য দিয়ে সহায়তা করাও  ভোটারদের নৈতিক দায়িত্ব এবং কর্তব্য।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই