তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে মাতৃদুগ্ধ বিষযে অবহিতকরণ সভা

রাণীনগরে মাতৃদুগ্ধ বিষযে অবহিতকরণ সভা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৪ জুন]
নওগাাঁর রাণীনগরে মাতৃদুগ্ধ বিকল্প আইন ২০১৩ ও এর বিধিমালা ২০১৭, মায়ের দুধের উপকারিতা ও গুঁড়া দুধের অপকারিতা বিষয়ে এক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভা কক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান জাতীয় পুষ্টিসেবা আয়োজিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর), উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, সমবায় কর্মকর্তা জাফরুল ইসলাম প্রমুখ।

দিনব্যাপী সভায় প্রশিক্ষণ প্রদান করেন ডা. শিফা রহমান ও ডা. ফজলে রাব্বী। প্রশিক্ষণে মায়ের দুধের সুফল সম্পর্কে অবহিত করা হয়। যতদূর পারা যায় শিশু পৃথিবীর আলো দেখার সঙ্গে সঙ্গে মায়ের বুকের দুধ খাওয়ানোর পদ্ধতি, যদি মায়ের বুকের দুধের অভাব দেখা দেয় সেক্ষেত্রে তা সমাধানের উপায়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা ও প্রশিক্ষণ প্রদান করা হয়। এছাড়া খোলা দুধ মানেই একজন নবজাতক শিশুর জন্য বিষ তাই নবজাতককে অবশ্যই মায়ের বুকের দুধ খাওয়ানোর প্রতি সবাইকে সচেতন হওয়ার বিষয়ে তাগিদ প্রদান করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই