তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইল আসনে প্রার্থিতা ফিরে পেলেন নৌকা

নান্দাইল আসনে প্রার্থিতা ফিরে পেলেন নৌকার মাঝি আবদুস সালাম
[ভালুকা ডট কম : ১৮ ডিসেম্বর]
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে হাইকোর্টে আপিল করে ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের নৌকার মাঝি মেজর জেনালের (অব:) আব্দুস সালামের নৌকার মনোনয়ন ফিরে পেয়েছেন। সোমবার (১৮ ডিসেম্বর) বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমান ও বিচারপতি মোঃ বশির উল্লাহ’র সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ  নান্দাইলের নৌকার মনোনয়ন বৈধ ঘোষণা করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানী করেন আইনজীবি প্রবীর নিয়োগী ও মতিউর রহমান ভুঁইয়া। এসময় সাথে ছিলেন এডভোকেট মতিউর রহমান ভূইঁয়া, এডভোকেট রফিকুল ইসলাম ও এডভোকেট মোহাম্মদ হাবিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে ময়মনসিংহ-৯ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুস সালামের প্রার্থিতা বৈধ ঘোষণা করেছিলেন সেখানকার রিটার্নিং কর্মকর্তা।এই সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন নান্দাইল আসনের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান (আপিল নম্বর ৪৮৫/২০২৩)। উক্ত আপিলে আব্দুস সালামের বিরুদ্ধে ঋণ খেলাপির অভিযোগ আনা হয়। গত বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) নির্বাচন কমিশনে (ইসি) অনুষ্ঠিত শুনানিতে রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্ত অবৈধ ঘোষণা করে রায় দিয়েছে কমিশন। এর ফলে মেজর জেনালের (অব:) আব্দুস সালামের প্রার্থিতা বাতিল হয়ে যায়। ঋণখেলাপি হওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছে ইসি।

আবদুস সালামের বিরুদ্ধে ইসিতে আবেদনটি করেছিলেন আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান। তিনি এবার দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। পরে মেজর জেনালের (অব:) আব্দুস সালামের প্রার্থিতা বৈধ এবং ইসির আদের্শকে চ্যালেঞ্জ করে তাঁর প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেছিলেন। মহামান্য হাইকোর্ট রিটের শুনানি শেষে ইসির দেওয়া আদেশ স্থগিত করে তাঁকে প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দেওয়ার আদেশ দিয়েছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই