তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে নিরিহ পরিবারকে হয়রানীর গুরুতর অভিযোগ

নান্দাইলে নিরিহ পরিবারকে হয়রানীর গুরুতর অভিযোগ
[ভালুকা ডট কম : ১৫ মে]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার নান্দাইল ইউনিয়নের ভাটিছাড়িয়া গ্রামে মৃত আঃ হেকিমের নিরিহ পরিবারকে হয়রানির গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগকারী আঃ হেকিমের পুত্র রফিকুল ইসলাম ও মজিবুর রহমান জানান, আমাদের প্রতিপক্ষ আবুল ইসলাম তার বড় ভাই মৃত আঃ জলিলের শিশুকন্যা আকলিমা আক্তার (১০) পাঁচানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্রী। আকলিমা প্রতিদিনের মত গতকাল রবিবার স্কুলে যায়। হঠাৎ ডাকচিৎকার করতে থাকে এনামুল আমাাকে দা (দেশীয় ধারালো অস্ত্র) দিয়ে কুপাতে আসছে এবং স্কুলের ম্যাডামের মোবাইলে তার মাকে ফোন দিয়ে জানায়। এবিষয়ে স্কুলের শিক্ষক - শিক্ষিকা এবং আকলিমার সহপাঠীরা বলেন এধরনের কোন ঘটনা ঘটেনি।

এবিষয়ে অভিযুক্ত এনামুল বলেন, কিছুদিন আগেও আমার বিরুদ্ধে শিশু আকলিমাকে ধর্ষণ চেষ্টার সাজানো মামলা দিয়ে জেলে পাটিয়েছে। আমি এখন জামিনে মুক্ত আছি। গতকাল ময়মনসিংহ বিজ্ঞ কোর্টে আমার হাজিরা ছিল এর পরেও আমাকে আবারো ফাঁসানোর জন্য একের পর এক চক্রান্ত করে যাচ্ছে। একই গ্রামের প্রতিবেশি মৃত আঃ জব্বারের পুত্র আবুল ইসলাম গংদের বসবাসের জন্য আমার বাবা আঃ হেকিম  ৫ শতাংশ জমি দেন। এখন পাশে থাকা আরো ৫ শতাংশ জমি তারা জোর পূর্বক দখলে নিয়ে নেয় এবং দলিল করে নেয়ার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে যাচ্ছে। এ নিয়ে তাদের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলিয়া আসিতেছে।

অভিযোগ কারীরা আরো জানান ভূক্তভোগী পরিবার বিষয়টি মিমাংসার জন্য বিভিন্ন পর্যায়ের ব্যক্তিদের দ্বারস্থ হলেও এর কোন প্রতিকার পায়নি। এ বিষয়ে আকলিমার চাচা আবুল ইসলাম বলেন, গতকাল রবিবার এ ধরনের কোন ঘটনা ঘটেনি। এ জন্য আমরা মিথ্যা বলার জন্য আকলিমাকে শাসন করেছি। জমি সংক্রান্ত বিষয়ে বলেন, এই জায়গা আমাদের ক্রয় করা এখন তারা দলিল করে দিতে অস্বীকৃতি জানান। নিরিহ পরিবারের লোকজন শান্তিতে বসবাসের জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই