তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের সংবাদ সম্মেলন

নওগাঁয় জমি ও আমবাগান অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবীতে এক ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ১৩ আগষ্ট]
আদালতের ডিগ্রিকৃত জমি ও আমবাগান অবধৈ দখলদারদের হাত থেকে উদ্ধারের দাবীতে নওগাঁয় সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি এক পরিবার। রবিবার নওগাঁ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন করেছে জেলার পত্নীতলা উপজেলাধীন ফোকন্দা গ্রামের সনাতন ধর্মাবলম্বী শ্রী শচিন চন্দ্র বর্মন।

সংবাদ সম্মেলনে শচিন চন্দ্র বর্মনের পুত্র শ্রী সুজন বর্মন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানা শিহারা ইউনিয়নের ওয়ারি খন্ডা এবং কাস্টবই মৌজায় তাদের মোট ৩একর সম্পত্তি অবৈধ দখলদারদের হাকে চলে যায়। পৈত্রিক বা শরিকানা মুলে বাটোয়া মামলা ২৩৫/২০০৪ এর বিপরীতে ২০১৫ সালে দুতরফা সূত্রে আদালতে ডিগ্রিপ্রাপ্ত হন তারা। এমতাবস্থায় ২০১৮ সালে ডিগ্রিপ্রাপ্ত উক্ত জমিতে আদালত কমিশন জারী করা হলে কমিশন কর্তৃপক্ষ প্রকাশ্য ঢোল সহরত করে জমির চৌহদ্দিতে লাল ঝান্ডা গেরে দিয়ে উক্ত শচিন চন্দ্র বর্মনকে মালিকানা বুঝিয়ে দেয়। কিন্তু ওয়ারি খন্ডা গ্রামের মৃত রহিমুদ্দিনের ছেলে অফির উদ্দিন মাষ্টার, মামুনুর রশিদ ও আমিনুল হক গোল্ডেনসহ আরও ৫/৬ ব্যক্তি আদালতের রায়কে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জোরপূর্বক অবৈধভাবে দখল করে নেয়। বিগত ২০১৮সাল থেকেই জমির ধান এবং আমবাগান থেকে সমস্ত আম জোরপূর্বক নিয়ে যায়। তাদের জমি থেকে চলে যেতে বললে পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকী প্রদান করে। মিথ্যা মামলায় ক্ষতিগ্রস্থ করার চক্রান্ত করে।

অবৈধ দখলদারদের হাত থেকে সম্পত্তি উদ্ধারের অংশ হিসেবে ওই অপশক্তি ভমিদস্যুদের বিরুদ্ধে শিহারা ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে শালিশ অনুষ্ঠিত হয়। এতেও কোন প্রতিকার হয় না। পরবর্তীতে উক্ত শচিন চন্দ্র বর্মন পেয়ে পর্যায়ক্রমে নওগাঁর পুলিশ সুপার, পুলিশের আইজিপি এবং সর্বশেষ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট প্রতিকার চেয়ে আবেদন করেছেন।

বর্তমানে ওই পরিবার নানারকম হুমকীর মুখে আতঙ্কিত জীবনযাপন করছে। তিনি তার নিজস্ব বৈধ সম্পত্তির দখলসহ নিরাপদ জীবনযাপনের নিশ্চয়তা দাবী করেন সংবাদ সম্মেলনে। সংবাদ সম্মেলনে শচিন চন্দ্র বর্মনের স্ত্রী বুলবুলি রাণী, প্রতিবেশী শ্রী বুদ্ধিস্বর, মোঃ জেকের আলী উপস্থিত ছিলেন। অভিযুক্ত অফির উদ্দিন মাষ্টারের (০১৭১৮৪৫৭০৬১) মুঠোফোনে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন এই ব্যাপারে তার কিছু বলার নাই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই