তারিখ : ২১ জুলাই ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বেদে পল্লীতে খাদ্য পৌছে দিলেন ইউএনও

নওগাঁয় বেদে পল্লীতে খাদ্য পৌছে দিলেন ইউএনও শীষ
[ভালুকা ডট কম : ১৬ জানুয়ারী]
নওগাঁর উপর দিয়ে বয়ে যাচ্ছে প্রচন্ড শীত। গত দুই সপ্তাহ যাবত নওগাঁর তাপমাত্রা ৮থেকে ১৪ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। তাপমাত্রা নতুন করে কমতে শুরু করায় কনকনে হাঁড় কাঁপানো শীতে কাহিল হয়ে পড়েছে দিন আনি দিন খাই শ্রেণির শ্রমজীবী ও ছিন্নমূল শীতার্ত মানুষরা। বিশেষ করে বেদে সম্প্রদায়ের ছিন্নমূল মানুষরা বাহিরে কাজে যেতে না পারার কারণে এই প্রচন্ড শীতে খাবারের অভাবে অনেকটাই পরিবার নিয়ে কষ্টে দিনানীপাত করছে। জেলা প্রশাসক স্যারের নির্দেশক্রমে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নওগাঁর ছোট যমুনা নদীর তীরে বসবাসরত বেদে পল্লীর ২৬টি পরিবারের সদস্যদের প্রচন্ড শীতের হাত থেকে রক্ষার্থে সরকারি ভাবে শীতবস্ত্র প্রদানের পাশাপাশি ১০দিন প্রয়োজনীয় খাবারের জন্য খাদ্য সামগ্রীও পৌছে দিয়েছেন সদর ইউএনও এস.এম. রবিন শীষ।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এম. রবিন শীষ বলেন অন্যত্র থেকে এসে বেদে সম্প্রদায়ের কয়েকটি পরিবার ছোট যমুনা নদীর তীরে তাবু করে শীতে অনেক কষ্টে বসবাস করছে। এমন খবর পেয়ে গত শনিবার তাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করতে গিয়ে জানতে পারি যে তারা প্রচন্ড শীতের মধ্যে গ্রামে গ্রামে গিয়ে সাপ খেলা দেখাতে না পারায় তাদের আয় কমে গেছে। তাই পরিবারের সদস্যদের নিয়ে তাদের অনেকটাই অনাহারে দিন কাটাতে হচ্ছে। বিষয়টি জেলা প্রশাসক স্যারকে জানালে তিনি প্রতিটি পরিবারকে ১০দিনের খাবার সামগ্রী পৌছে দিতে বলেন। তাই মঙ্গলবার বিকেলে প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল, ১কেজি করে আলু, পেয়াজ, ডাল, লবণ ও ১লিটার সয়াবিনের তেলসহ খাদ্যপণ্যের একটি প্যাকেজ প্রদান করা হয়েছে। আমি আশাবাদি এই খাবার চলাকালীন সময়ে শীত কমে যাবে এবং বাহিরে গিয়ে কাজ করতে পারবে। যতদিন এই শীতের দাপট অব্যাহত থাকবে ততদিন এই ধরণের সহযোগিতা প্রদান কার্যক্রমও অব্যাহত থাকবে বলে তিনি জানান।#     



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই