তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

এসএসসি পরীক্ষায় বোর্ডে মেধা তালিকায় ৫ম লিয়ন

গৌরীপুরে এসএসসি পরীক্ষায় বোর্ডে মেধা তালিকায় ৫ম লিয়ন
[ভালুকা ডট কম : ২৭ আগস্ট]
ময়মনসিংহ শিক্ষা বোর্ডের মেধা তালিকায় ৫ম স্থান অর্জন করেছে ইফতেখার আহমেদ লিয়ন। সে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। লিয়ন ইঞ্জিনিয়ার হতে চায়।

এদিকে গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেয় ২২৩জন। পাস করেছে ১৭১জন। পাসের হার ৭৭ ভাগ। জিপিএ ৫ পেয়েছে ৭ জন। ট্যালেন্টপুলে বৃত্তি ১জন ও সাধারণ বৃত্তি পেয়েছে ৩জন।  অপরদিকে মানবকল্যাণ, বৃক্ষরোপন, বাল্যবিয়ে-মাদকমুক্ত সমাজ ও স্কাউট এর মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সাংগঠনিক দক্ষতার জন্য ২০১৯সালে রাষ্ট্রপতি অ্যাওয়ার্ডও অর্জন করেন ইফতেখার আহমেদ লিয়ন। গৌরীপুর নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শহীদুল্লাহ ও গৃহিণী নিলোফার ইয়াছমিনের ছেলে। লিয়ন এ বিদ্যালয় থেকে জেএসসি জিপিএ-৫ পেয়েছিলো। জাগরণী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসিতে জিপিএ ৫ পায় এবং সাধারণ বৃত্তি লাভ করে। তাদের গ্রামের বাড়ি নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বাঁশাটি গ্রামে। লিয়ন ইঞ্জিনিয়ার হতে চায়।

লিয়ন প্রসঙ্গে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হক জানান, সে শুধু মেধাবী নয়, সহপাঠ্যক্রমিক কার্যক্রমে শতভাগ অংশ গ্রহণ ও মানবিক গুনাবলী মূল্যবোধ সম্পন্ন মেধাবী ছাত্র হলো ইফতেখার আহমেদ লিয়ন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই