তারিখ : ২১ জুন ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ প্রতিযোগিতা

রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন বিডিইউ
[ভালুকা ডট কম : ১৭ আগষ্ট]
আই ই ই ই রিজন ১০ রোবটিক্স চ্যাম্পিয়ন “রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ” শীর্ষক প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ তাসলিম আরিফ, মারুফ হাসান, আবু সালেহ মুহাম্মদ মুসা এবং আবদুল্লাহ আল  মামুন এর সমন্বয়ে গঠিত "টিম রোবো পালস" এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর “ঞবধস ঐধশিবুব”।

প্রতিযোগিতার পরবর্তী স্টেজে বাংলাদেশের হয়ে আর্ন্তজাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করবেন তারা।প্রতিযোগিতার প্রথম স্টেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ (বিডিইউ), বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট),নর্থসাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অফ সাইন্স এন্ড টেকনোলজি, ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক থেকে ১৭ টি টিম অংশগ্রহণ করে। ২৪ জুন,২০২৩ থেকে এই প্রতিযোগিতার প্রথম স্টেজ শুরু হয় এবং  ১৬ আগস্ট ২০২৩ এ প্রথম স্টেজ এর ফলাফল ঘোষণা করা হয়। যেখানে পরবর্তী স্টেজে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করার জন্য দুটি টিম নির্বাচিত হয়েছেন। তার মধ্যে প্রথমটি হ”েছ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ (বিডিইউ)এর গঠিত "টিম রোবো পালস" এবং দ্বিতীয়টি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)এর “ঞবধস ঐধশিবুব”।

আই ই ই ই রিজন ১০ রোবটিক্স চ্যাম্পিয়ন “রোবটিক্স ফর ক্লাইমেট চেঞ্জ” শীর্ষক প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে যৌথভাবে চ্যাম্পিয়ন হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মোঃ তাসলিম আরিফ, মারুফ হাসান, আবু সালেহ মুহাম্মদ মুসা এবং আবদুল্লাহ আল  মামুন-কে শুভে”ছা ও অভিনন্দন জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ এর  উপাচার্য অধ্যাপক ড.মাহফুজুল ইসলাম,পিইঞ্জ,  উপ- উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার,  ট্রেজারার প্রফেসর ড.মোঃ আনোয়ার হোসেন।

টিম রোবো পালস"-কে  সর্বাত্মক সহযোগিতা ও দিকনির্দেশনা প্রদানের জন্য টিমের সদস্যরা  উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম,পিইঞ্জ,  উপ- উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুল আলম জোয়ার্দার,  ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান। একইসাথে তারা টিম সুপারভাইজার ও আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক সুমন সাহার প্রতিকৃতজ্ঞতা জানান।#



 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই