তারিখ : ০৫ ফেব্রুয়ারী ২০২৩, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শার্শায় এ্যাথলেটিক প্রতিযোগিতার উদ্বোধন

শার্শায় শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিক প্রতিযোগিতার উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
শার্শায় শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। বুরুজবাগান হাইস্কুল মাঠে বৃহস্পতিবার সকালে আন্ত:স্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিক প্রতিযোগিতার উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ন চন্দ্র পাল-এর সভাপতিত্বে উদ্বোধনকালে সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বলেছেন, মহান স্বাধীনতার পর দেশের খেলাধুলার অগ্রযাত্রাকে এগিয়ে নিতে নানা পদক্ষেপ নিয়েছিলেন। তিনি মোহামেডান ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে দেশে ইতিহাস গড়ে তোলেন। আমাদের মনে রাখতে হবে, খেলাধুলা করা শরীরচর্চা ও আনন্দ লাভের বড়ো একটি মাধ্যম । সুন্দর ও সুস্থ জীবন গঠনে খেলাধুলার ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ । ব্যক্তি জীবন ,পারিবারিক ও সামাজিক জীবন , এমনকি জাতীয় জীবনে সফলতা লাভের পেছনে কাজ করে সুস্থ ও সুঠাম দেহ ।

তিনি আরো বলেন, আর এই সুস্থ দেহ গঠনের জন্য শরীরচর্চা বা খেলাধুলা অপরিহার্য। দেশব্যাপী অনুষ্ঠিত হয় বিভিন্ন রকম খেলাধুলা । দেওয়া হয় ছোট-বড় অনেক রকম পুরস্কার । ‘আমরা জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে এদেশের মানুষ অস্ত্র তুলে নিয়ে স্বাধীনতা অর্জন করেছি, আমরা বিজয়ী জাতি। সব সময় এটা মাথায় রাখতে হবে। খেলার মাঠেও মাথায় রাখতে হবে যে যুদ্ধে জয় করেছি,খেলায়ও জয়ী হবো।’‘এই চিন্তা নিয়ে সবাইকে চলতে হবে। তাহলেই সাফল্য আসবে।কারণ, মনোবল এবং আত্মবিশ্বাস একান্তভাবে দরকার। আর সব সময় প্রশিক্ষণও দরকার।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের খেলাধুলার সঙ্গে সম্পৃক্ততার কথা তুলে ধরে তিনি বলেন, বঙ্গবন্ধু ঢাকা ওয়ান্ডার্স ক্লাবে খেলতেন, আবার তারই সন্তান শেখ কামালও খেলতো, বিভিন্ন টিমের সঙ্গে জড়িত ছিল। তিনি বলেন, কাজেই এটা মনে করি যে, আমাদের ছেলে মেয়েরা যত বেশি খেলাধুলার সাথে সম্পৃক্ত হতে পারবে, সংস্কৃতি চর্চার সাথে সম্পৃক্ত হতে পারবে, সাহিত্য চর্চা করবে, লেখাপড়ার পাশাপাশি এগুলো একান্তভাবে দরকার। শারীরিক, মানসিক সব দিক থেকেই আমাদের তরুণদের একটা আলাদা মানসিকতা ও দেশপ্রেম গড়ে উঠবে।

যারা বিত্তশালী আছেন তাদেরকে বলবো, খেলাধুলার ব্যাপারে তারা যেন আরো সহযোগিতা করেন। তাছাড়া প্রত্যেকটা ব্যবসায়ী ইন্ডাস্ট্রির মালিক বা অন্যান্য ব্যবসায়ীদেরকে আমি আহ্বান জানাই প্রত্যেককে যেন আমাদের খেলোয়াড়দের চাকরি দেন, কাজ দেন। আমি মনে করি খেলোয়ারদের কোন একটা কাজ দিয়ে উৎসাহিত রাখা উচিত।

এসময় উপস্থিত ছিলেন, নাভারন কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জেলা পরিষদের সদস্য আলহাজ সালেহ আহমেদ মিন্টু, আওয়ামীলীগ নেতা আলহাজ ওয়াহিদুজ্জামান ওহিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা চৌধুরী হাফিজুর রহমান, ইউপি সদস্য আবুল হোসেন সহ বিভিন্ন স্কুল ও মাদ্রাসার শিক্ষকরা ।

শেখ কামাল আন্ত:স্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিক প্রতিযোগিতায় উপজেলা পর্যায়ের ১৬টি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা এই এ্যাথলেটিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।খেলাধুলা শেষে জয়ীদের মাঝে  সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন পুরুস্কার তুলে দেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই